Skip to content

জানিনা আমার কি হয়েছে, কোথায় যাচ্ছি আমি, কোথায় গন্তব্য আমার…?

নভেম্বর 25, 2010

ইদানিং নিজেকে বড্ড অসহায় মনে হয়। বিরক্তির লাগে পড়ন্ত বিকেলও, কোন কিছুতেই মন বসাতে পারিনা।
ফেলা আসা দিন গুলি আমাকে বার বার পিছু টানে। প্রতিটি সময় আমাকে প্রশ্ন বিদ্ধ করে আমি কোথায় যাচ্ছি, কি সব বকে বেড়াচ্ছি। কি সব উল্টা পাল্টা ভাবনা আমাকে তাড়া করে বেড়াচ্ছে। বই পড়া, গান শোনা, বিকালে ঘুরতে বের হওয়া কিছুই যেন ভাল লাগে না। সারা দিন কাজ করে সন্ধায় ক্লাস বড় অসহ্য লাগে। ক্লাস শেষে ক্লান্ত শরীরে আর বাসায় ফিরতে ইচ্ছে করে না।

কিছুদিন আগেও তো আমার পাগল প্রলাপ গুলি একত্র করে ব্লগে পোস্ট করতে পারতাম। এখন শত চেষ্ট করলেও তা করতে পারিনা। এখন আর লিখা হয়না কোন কবিতা, বসা হয়না শব্দের গুচ্ছ মিলাতে। ঘন্টার পর ঘন্টা পিসিতে বসে থাকতে ভাল লাগে না। সত্যিই আমি বুঝতে পারছি না কি হয়েছে আমার ???

জানিনা আমার কি হয়েছে, কোথায় যাচ্ছি আমি, কোথায় গন্তব্য আমার…?

সবার কাছে দোয়ার দরখস্ত রইল, সবাই আমার জন্য দোয়া করবেন। প্লিজ।

Advertisements
9 টি মন্তব্য leave one →
  1. ডিসেম্বর 15, 2010 3:57 পুর্বাহ্ন

    আরে ভাই সমস্যা আছে, তারমানে আপনে বাইচ্চা আছেন। 😉
    নভেম্বরের ২৫ তারিখ এই পোস্ট দিসিলেন। আজ ডিসেম্বরের ১৪ তারিখ। আশা করি আগের সমস্যাগুলার সমাধান হইসে, হয়তো আবার নতুন কোনো সমস্যা পড়েও গেছেন। তবে এইতো জীবন তাই না?

    কিছু লিখতে পারছেন না? এইসব সমস্যাগুলোর কথাই লিখে ফেলুন না। আমরাও জানি। সমাধান হয়তো দিতে পারব না, সমব্যাথীতো হতে পারব। আমার দৃঢ় বিশ্বাস এই ব্যাপারটা সাময়িক। অনেক অনেক শুভ কামনা থাকল।

    • ডিসেম্বর 15, 2010 12:01 অপরাহ্ন

      হ্যাঁ ভাই, আছি বেচে। আপনি ঠিক বলেছেন। সেই সমস্যা গুলি শেষ হয়ে এখন আবার নতুন সমস্যায় জড়িয়ে গেছি। আসলেই ভাই এটাই জীবন।
      একটু ফ্রি হলেই আরেকটা পোষ্ট দিবো ভাবছি।

      ধন্যবাদ ভাই।

  2. নভেম্বর 29, 2010 3:51 পুর্বাহ্ন

    হিমেল দোয়া করি সব সমস্যা তাড়াতাড়ি কাটিয়ে উঠতে পারবেন, নিশ্চয়ই।

  3. নভেম্বর 26, 2010 3:43 পুর্বাহ্ন

    হিমেল চিন্তা করো না ” রাত যত গভীর প্রভাত তত নিকটে” আশা করি অতি তাড়াতাড়ি তোমার সমস্যার সমাধান হবে। তোমার জন্য রইল শুভ কামনা।
    মাঝে মাঝে আমার নিজেত্ত এমন হয়। কিছুই যেন ভাল লাগে না। নিজেকে একা মনে হয়। কিছুদিন পর তা আবার ঠিক হয়ে যায় আবার কর্মব্যাস্ত জীবনে ফিরে যাই। আমার মনে হয় তুমি বেশি দুচিন্তা করো। দুচিন্তা থেকে ত্তএমন হতে পারে। …..

    • নভেম্বর 29, 2010 9:37 পুর্বাহ্ন

      ধন্যবাদ তুসিন।
      নিজের ভাল লাগা খারাপ লাগা মুহুর্ত গুলি ব্লগে তোমাদের সাথে শেয়ার করি। তোমাদের সব সময় পাশে পাই। খুবই ভাল লাগে তোমাদের কাছে পেয়ে।
      ভাল থেকো।

  4. নভেম্বর 25, 2010 1:04 অপরাহ্ন

    কী আশ্চর্য!! এইসব কি কথা হিমেল ভাই??

    কেন এরকম হবে? কত্ত কাজ!! আমিতো কোনটা ফেলে কোনটা করবো বুঝে পাইনা 😛
    মাঝে মাঝেই মনে হয়, পৃথিবীতে কত কিছু করার ছিলো!! কিছু করা হবে না। কারণ আমার এত্তো সব ক্ষুদ্র ক্ষুদ্র আগ্রহ (ইচ্ছা বলবো না) যেগুলো আসলে কখনই পূরণ হবেনা।
    ভাইয়া, মন খারাপ করবেন না আশা করি। মন ভালো করুন আর কিছু অর্থপূর্ণ কাজে নিজেকে ব্যস্ত করে তুলুন। আমি এইসব খুব ভালো বুঝি 😀 এত্তো বেশি বেশি মন খারাপ হয় আমার! কী আর বলবো!
    ভাই, রিয়েলি, আল্লাহর বান্দার আসলে অনেক কাজ। নিজের জীবনের বিভিন্ন কাজগুলোকে অর্থপূর্ণ করে তোলা তাই খুব দরকার। আর সেই সুন্দর জীবনাদর্শটার স্পর্শে আমাদের সুন্দর হওয়া দরকার, আমার সৌন্দর্যে অন্যদেরকেও শান্তি দেয়া দরকার।

    কবিতা আর লেখালেখি না পারাটা কোন ব্যাপার না। এরকম সহসাই হয়। আমি অনেক বড় বড় কবিদের জীবনীতে পড়েছি, তারা কবিতা লিখতে পারতেন না বলে মন খারাপ করে থাকতেন, রাতে ঘুম হতো না। আর আমরা তো ইচ্ছে হলে কবিতা লিখি। জীবন নিয়ে আমাদের বোধটাও অতটা গভীর না। আমাদের লেখা না বের হওয়াটা প্রাকৃতিক বটে!

    মন ভালো হয়ে উঠুক। আর সুন্দর কাজে আপনার মন জুড়ে যাক। আল্লাহ আমাদেরকে তার রাহমাত দান করুণ অজস্র।

    পুনশ্চঃ চিঠি চিঠি টাইপ একটা ভাব চলে এলো। 😛 ব্যাপার না। নাকি বলেন? 😉

    • নভেম্বর 25, 2010 1:24 অপরাহ্ন

      মাহমুদ ভাই, আমার সমস্যা গুলি তেমন বড় কিছু না, প্রবাসে থাকতে গেলে মাঝে মাঝে কিছু সমস্যায় পড়তে হয়। এখানে আমাদের ছোট্ট দুটি ব্যবস্যা প্রতিষ্ঠান আছে এখানে কিছু সমস্যার হচ্ছে ইদানিং, তার উপর আম্মু নাই এখানে, আম্মু দুমাস হলো দেশে গেছে। বাসা, ব্যবসা প্রতিষ্ঠান,নিজের পড়াশুনা ইত্যাদি ,এই বিভিন্ন রকম টেনশন কাজ করে মাথায়।

      দোয়া করবেন। ধন্যবাদ মাহমুদ ভাই, সুন্দর এই মন্তব্য করার জন্য।

  5. Pagli permalink
    নভেম্বর 25, 2010 12:20 অপরাহ্ন

    there are thousands other people in the same kind of situation .. the technical term of it is writer’s block .. get a change, u’ll be fine again hopefully 🙂

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: