এড়িয়ে লেখায় যান

এই দুর পরবাসে…

জুলাই 6, 2010

গান নিয়ে পোস্ট লিখা বড়ই কঠিন কাজ আর তা যদি হয় আমাকে দ্বারা তবে আরো কঠিন থেকে কঠিনতর হওয়াটাই স্বাভাবিক। তবে কয়েকদিন যাবত একটু একা একা থাকলেই যে গানটি শুনতে ইচ্ছে করে তা এমন একটি গান, যে গানের কথায় খুঁজে পায় জীবনের মিল, যে গানে ভেসে উঠে আমার মতো হাজারো প্রবাসীর ফেলা আসা দিনের কথা মনে করিয়ে দেয়।
তাই সবার সাথে শেয়ার করছি আর্কের এই দুর পরবাসে গানটি ।

শুনুন তাহলে গানটি।

গানের কথা

এই দুর পরবাসে তারা গুনে আকাশে-আকাশে
কাঁটে নিঃসঙ্গ রাত্রি গুলো
মাঝে-মাঝে স্বপ্নের বেশে স্মৃতিরা এসে,
আমাকে করে যায়, বড় বেশি এলোমেলো।

মনে পড়ে যায় বন্ধুদের আড্ডা মুখর প্রহর…
তুমুল উল্লাসে ভরা প্রিয় শহর,
সেখানে হয়ত সবাই, ব্যস্ত মেলেনা সময়।
তবুও সেখানেই ফিরে যেতে চায় ফেরারী হৃদয়
এই একাকী জীবন ভালো লাগেনা আমার,
বিষণ্ন দিনের শেষে, বিষণ্ন রাতের শেষে…

মনে পড়ে যায় কখনো, পুরনো তোমাকে
প্রতিটি কষ্ট মাখা দিনের ফাঁকে।
হয়ত বদলে গেছো, হয়ে গেছো অচেনা তুমি,
তবুও তোমাকেই ফিরে পেতে চাই দুরের আমি।

এই একাকী জীবন ভাল লাগেনা আমার
বিষণ্ন দিনের শেষে, বিষণ্ন রাতের শেষে….

গানটির বাংলা লিরিক নিয়েছি এখান থেকে।

গানটি ডাউনলোড করতে চাইলে এখান থেকে।

3 টি মন্তব্য leave one →
  1. জুলাই 10, 2010 6:31 পুর্বাহ্ন

    হিমেল গানটি আমার অনেক প্রিয় একটি গান……..
    ধণ্যবাদ……

  2. Ojana permalink
    জুলাই 8, 2010 3:37 অপরাহ্ন

    Hello Himel, kemon asen?oneeeeek din por apnar website dekhte ashlam.durprobashe Ganti shunlam.valo legese.majhe majhe kichu valo ganer shondhan diben amder.valo lagbe.

    • জুলাই 8, 2010 8:25 অপরাহ্ন

      ভাল আছি, আপনি কেমন আছেন? হামম অনেক দিন ব্লগে আসলেন, প্রিয় কিছু গান ব্লগে পোস্ট করি, আপনাদের ভাল লাগলে ডাউনলোড করে নিতে পারেন।

      আর কেমন আছেন আপনি? টাইম পেলে ব্লগে আসবেন। ধন্যবাদ ব্লগে আসার জন্য । ভাল থাকবেন।

এখানে আপনার মন্তব্য রেখে যান